বহুদিন পর দেখা
- কানিজ ফাতেমা সোমা ০৩-০৫-২০২৪

সেই পথে দেখা হলো বহুদিন পর,
তুই এখন অন্যকারো বাসনার ঘর।
চোখ জুড়িয়ে জল আসে?
নাকি বলবি?
এ কোনো কান্নার জল নয়,
হঠাৎ চোখ জ্বলছে বোধহয়।
আচ্ছা- এখনো কি তুই চুলে বাঁকা সিঁতি করিস?
আকাশি রঙের শার্ট গায়ে দিস?
নাকি নতুন মানুষের চাওয়ায়
নিজেকে নতুন রূপে রাঙিয়েছিস?
তোর ঐ দু’চোখে সংসারী আভা দেখতে পাই এখন!
সব বাঁধা উপেক্ষা করে—
তুই কি ফিরে আসতে পারিস না
আমার এই অন্ধকার ঘরে?
চাইলেই পারিস!
তবে তোর ঐ রগচটা চোখ দু’টো
সংসারী হয়েছে বটে।
চাপা দাড়ি,এলোমেলো চুল,
সব বলে দেয়!
গায়েও মাখিসনি সেই পারফিউমটা,
হাতেও পরিসনি
সেই কালো বেল্টের ঘড়িটা।
বেশ ভালো!
সেই পথে দেখা হলো বহুদিন পর!
নিরবে নিস্তব্ধে
চোখের কোণে জল গড়ায়।
এখনো নিশ্চই জোঁছনা রাতের তারা
গুনতে ভালোবাসিস?
বৃষ্টির বুকে ঘা এলিয়ে আলিঙ্গন করিস—
সেই নতুন মানুষের তরে?
নাকি এখন আর সেই সময় হয়না?
হয়তো তাই- সংসারী হয়েছিস বটে!
সত্যি বলতো-
এখনো কি তুই আমায় ভালোবাসিস?
জানি বলবি না!
এখন যে তুই অন্য কারো বাসনার ঘর।
আমার মত সেও কি অভিমান করে?
নাকি নাকের ডগায় রাগ ওঠিয়ে বকবকানি করে?
শান্ত হয়েছিস বটে!

সেই পথে দেখা হলো বহুদিন পরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

KanizShuma
১৮-০৫-২০২০ ২০:৪৭ মিঃ

ধন্যবাদ #ফাহিম ভাই

Faiyaj
১৮-০৫-২০২০ ১৯:৪৬ মিঃ

দারুণ

KanizShuma
১৮-০৫-২০২০ ০০:৫৭ মিঃ

prasenjitpaul2020
১৭-০৫-২০২০ ২২:০৮ মিঃ

সুন্দর রচনা